প্রণয়
- আরিফুল হক - অপ্রকাশিত ২৭-০৪-২০২৪

প্রমান করতো মেঘ কেন পাহাড়ের বুকে আছড়ে পড়ে!
বুঝিয়ে দাওতো কুয়াশা কেন বিভ্রম জাগায়?
আর আমার হৃদপিন্ডটাকে সত্যায়িত করে বলতো
শিশির কেন ঘাসের ঠোঁটে প্রান খোঁজে!
ধোঁয়াটে ডাহুক কেমন করে পদ্মপাতার বুকে ঠোঁট বোলায়?
বাবুই ঠোঁটে কেঁচো করে ছটফট অথচ তালডানায়
ভোগের কিচিরমিচির!
শুন্য আকাশ হঠাৎ কেন কেঁদে ওঠে মেঘের সঙ্গমে?
পারলে একবার দেখাওতো আমার বুকের শুন্যস্থানটা ঠিক কোথায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।